৭ মাসের ব্যবধান ! নিউ নর্মালে ফুটবল ফিরল ভারতে ! জয় পেল বাংলার দুই

খেলাধুলা

[ad_1]

৭ মাসের ব্যবধান ! নিউ নর্মালে ফুটবল ফিরল ভারতে ! জয় পেল বাংলার দুই

স্যানিটাইজিং টানেল পেরিয়ে মাঠে ফুটবলাররা। নিউ নর্মালে ফুটবল হাজির দেশের মাঠে।

#কলকাতা: ১৪ মার্চ শেষ বার বল গড়িয়ে ছিল ভারতের মাটিতে। তারপর একে একে কাটতে চলেছে প্রায় সাত মাস। কোভিড ধাক্কায় জন-জীবনের মতোই বিপর্যস্ত হয়েছে দেশের খেলা-ধুলো। প্রায় সাত মাসের ব্যবধানে বৃহস্পতিবার দেশের মাটিতে শুরু হল খেলা-ধুলোর আসর।

সল্টলেক স্টেডিয়ামে দ্বিতীয় ডিভিশন আই লিগের উদ্বোধনী ম্যাচে সহজ জয় পেল কলকাতার অন্যতম দল ভবানীপুর এসি। টুর্নামেন্ট শুরুর ম্যাচে শক্তিশালী বেঙ্গালুরু এফসি-কে ২-০ গোলে হারাল শঙ্করলাল চক্রবর্তীর ছেলেরা। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে কল্যাণী স্টেডিয়ামে গাড়োয়াল এফসি-র বিরুদ্ধে ১-০ গোলে জয় পেল মহমেডান স্পোর্টিং।

 লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, ইপিএলের মত টুর্নামেন্টগুলো শুরু হয়ে গেলেও কোভিড সংক্রমণের বাড়-বাড়ন্তের জন্য এই দেশে থমকে ছিল খেলা। জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলে গেছে দেশের বাইরে। এই অবস্থায় খেলাধুলার জন্য দ্বিতীয় ডিভিশন আই লিগের দিকেই তাকিয়ে ছিল দেশের ক্রীড়া মহল। পরীক্ষার প্রথম দিন সসম্মানে উতরে দেওয়া গেল।


দর্শকশূন্য স্টেডিয়ামে সব রকম কোভিড প্রটোকল মেনে হয়ে গেল দুটি ম‍্যাচ। স্যানিটাইজিং টানেল, ডাগ-আউটে মাস্ক পড়ে রিজার্ভ ফুটবলারদের উপস্থিতি। নিউ নরমালে আবারও ফুটবল হাজির এই দেশে।

ভবানীপুরের হয়ে এদিনের ম‍্যাচে গোল করেন পঙ্কজ মৌলা ও ফিলিপ আদজা। শক্তিশালী বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ভারসাম্যের ফুটবল খেলে আই লিগ খেলার ছাড়পত্রের জোরালো দাবি জানিয়ে রাখল ভবানীপুর। গারোয়াল এফসি-র বিরুদ্ধে ম্যাচের ৯৪ মিনিটে মুনমুনের একমাত্র গোলে তিন পয়েন্ট ঘরে তুলল সাদা-কালো।



PARADIP GHOSH 



Published by:
Piya Banerjee


First published:
October 9, 2020, 12:29 AM IST

পুরো খবর পড়ুন

[ad_2]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।