IPL 2020: চেন্নাই-হায়দরাবাদ ম্যাচে বল তালুবন্দি করতে শূন্যে সন্দীপ শর্মা! মনে পড়

খেলাধুলা

[ad_1]

IPL 2020: চেন্নাই-হায়দরাবাদ ম্যাচে বল তালুবন্দি করতে শূন্যে সন্দীপ শর্মা! মনে পড়ছে কী?

ক্যাচ নেওয়ার মরিয়া চেষ্টা সন্দীপ শর্মার৷

মঙ্গলবারের ম্যাচে বেশ ভালো ছন্দে ছিলেন পেসার সন্দীপ শর্মা। চার ওভার বল করে ১৯ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন তিনি।

#দুবাই:মঙ্গলবারের চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ নানা দিক থেকে স্মরণীয়। তা সে ধোনির আগ্রাসী অভিব্যক্তিতে আম্পায়ারের সিদ্ধান্ত বদল হোক কিংবা রশিদ খানের হিট উইকেট বনাম কট আউট বিতর্ক হোক। তবে এ সবের মাঝে কালকের ম্যাচে তাঁর দারুণ প্রচেষ্টার জন্য ক্রীড়াপ্রেমীদের মনে থেকে যাবেন সন্দীপ শর্মা। বল করে নিজেই ক্যাচ ধরতে শূন্যে ঝাঁপ দিয়েছিলেন। তবে ব্যর্থ হন। তবু তাঁর এই অসাধারণ প্রচেষ্টা নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের।

ম্যাচের ১৭ নম্বর ওভার। সেই সময় চেন্নাইয়ের রান ৪ উইকেটের বিনিময়ে ১৩৬। অধিনায়ক ধোনি তখন ৮ বলে ১২ আর জাদেজা ৪ বলে ৭ রান করেছেন। এই ওভারের চার নম্বর বলেই ঘটনাটি ঘটে। ধোনির ব্যাট ছুঁয়ে বল হাওয়ায় উড়তেই নিজের বাঁ দিকে শূন্যে ঝাঁপ দেন সন্দীপ শর্মা। একটা সময় মনে হয়েছিল অবিশ্বাস্য ভাবে বলটিকে তালুবন্দি করে ফেলেছেন। কিন্তু শেষমেশ পারেননি সন্দীপ। বলটি এই পেসারের হাত ছুঁয়ে বেরিয়ে যায়। সন্দীপ বলটিকে তালুবন্দি করতে শূন্যে ঝাঁপ দিয়েও ব্যর্থ হন। এর পর কমেন্ট্রি বক্সেও একটা হতাশা স্পষ্ট হয়ে উঠেছিল। কমেন্টেটর মার্ক নিকোলাস বলছিলেন যদি ক্যাচটা ধরে ফেলতেন, তা হলে সম্ভবত সন্দীপের এই ক্যাচটিই টুর্নামেন্টের সেরা ক্যাচ হিসেবে বিবেচিত হত।

উল্লেখ্য, মঙ্গলবারের ম্যাচে বেশ ভালো ছন্দে ছিলেন পেসার সন্দীপ শর্মা। চার ওভার বল করে ১৯ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন তিনি। কালকের দুই টিমের মধ্যে সেরা ইকোনমি রেটও ছিল সন্দীপের৷ তবে এই ক্যাচটা কোথাও যেন একটা চোরা ব্যথা হয়ে থেকে গেল সন্দীপের কাছে।

প্রসঙ্গত, বেশ কয়েকটি ম্যাচে হারের পর গতকাল হায়দরাবাদের বিরুদ্ধে জয়লাভ অক্সিজেন জুগিয়েছে চেন্নাইকে। কিছুটা হলেও প্লে অফে যাওয়ার লড়াইয়ে টিকে থাকার চেষ্টা করছে চেন্নাই সুপার কিংস। শুরুতে ডুপ্লেসি ব্যর্থ হলেও ওয়াটসন ও অম্বাতি রায়ডু এবং শেষের দিকে ধোনির ১৩ বলে ২১ এবং জাদেজার ১০ বলে ২৫ রানের ইনিংসের সুবাদে ছয় উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে ধোনি ব্রিগেড। অন্য দিকে, বেয়ারস্টো ও ওয়ার্নারের ব্যাট সে ভাবে চলেনি। মাঝে কেন উইলিয়ামসন ৫৭ রান করলেও যোগ্য সঙ্গত পাননি তিনি। তাই ২০ ওভারে ১৪৭ রানেই থেমে যায় হায়দরাবাদের ইনিংস। আর ২১ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায় চেন



Published by:
Debamoy Ghosh


First published:
October 14, 2020, 5:37 PM IST

পুরো খবর পড়ুন

[ad_2]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।