কালীপুজোর উদ্বোধন, বেনাপোল সীমান্ত পেরিয়ে কলকাতায় বাংলাদেশের তারকা ক্রিকেটার

খেলাধুলা

[ad_1]

কালীপুজোর উদ্বোধন, বেনাপোল সীমান্ত পেরিয়ে কলকাতায় বাংলাদেশের তারকা ক্রিকেটার

পুজোর উদ্বোধনে সাকিব আল হাসান৷

বেলেঘাটায় বিধায়ক পরেশ পালের পুজোর উদ্বোধন করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার। কালী পুজো উদ্বোধন করার পাশাপাশি প্রতিমার সামনে আরতি করতে দেখা গেল সাকিবকে।

#কলকাতা:কলকাতায় সাকিব আল হাসান। কালীপুজোর উদ্বোধনে একদিনের জন্য শহর ঘুরে গেলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। বাংলাদেশ থেকে বিমানে নয়, বেনাপোল  সীমান্ত পেরিয়ে কলকাতায় এলেন সাকিব।

বেলেঘাটায় বিধায়ক পরেশ পালের পুজোর উদ্বোধন করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার। কালী পুজো উদ্বোধন করার পাশাপাশি প্রতিমার সামনে আরতি করতে দেখা গেল সাকিবকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলার আরেক ক্রিকেটার শিবশঙ্কর পাল।

সদ্য নির্বাসন থেকে মুক্তি পাওয়া সাকিব ক্রিকেট নিয়ে কোনও কথা বলতে নারাজ। তবে প্রিয় কলকাতা শহর নিয়ে আবেগতাড়িত এই অলরাউন্ডার। সাকিব জানান, “কলকাতা বরাবর প্রিয় শহর। নিজের ঘরের মতো মনে হয়।ক্রিকেট খেলার জন্য আগে অনেকবার আসলেও এরকম উদ্বোধন অনুষ্ঠানে প্রথমবার। মানুষের আবেগ, ভালোবাসায় আমি মুগ্ধ।”


বৃহস্পতিবার সকালে বেনাপোল  পেরিয়ে গাড়ি করে কলকাতায় আসেন সাকিব। তাঁর আসার কারণে এদিন সীমান্তে নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছিল। বৃহস্পতিবার রাতে শহরে থেকে শুক্রবার সকালে বাংলাদেশে ফিরে যাবেন তিনি। কালীপুজো উদ্বোধনী অনুষ্ঠানে সাকিবের হাতে কলকাতার রসগোল্লা ছাড়াও স্বামী বিবেকানন্দ এবং মহাত্মা গান্ধির মূর্তি তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার।  দর্শকের অনুরোধে ব্যাট হাতেও একবার দেখা যায় সাকিবকে। বিধায়ক পরেশ পালের সঙ্গে মঞ্চে ক্রিকেট খেলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

গত মাসেই এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব। জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়েও দুর্নীতি দমন শাখায় না জানানোর অপরাধে ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। ২৯ অক্টোবর তাঁর সাসপেনশন উঠে যায়। নির্বাসনের সময়কালে সম্পূর্ণ ক্রিকেটের বাইরে ছিলেন তিনি। তার পরই অনুশীলনের নামতে দেখা যায় এই মুহূর্তে বিশ্বের দুই নম্বর অলরাউন্ডারকে। আপাতত ফিটনেসের উপর জোর দিচ্ছেন তিনি। পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফের ক্রিকেটে ফিরতে চলেছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট থেকে শাকিবকে দলে নিয়েছে জেমকন খুলনা।



Eron Roy Burman



Published by:
Debamoy Ghosh


First published:
November 13, 2020, 7:53 AM IST

পুরো খবর পড়ুন

[ad_2]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।