আগে নিজেকে দুর্নীতিমুক্ত করুন, মেয়র তাপসকে সাঈদ খোকন

বাংলাদেশ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন ব্যাংকে হস্তান্তর করেছেন এবং বিনিয়োগের মাধ্যমে কোটি কোটি টাকা লাভ করছেন-এমন অভিযোগ করলেন সাবেক মেয়র সাঈদ খোকন।

শনিবার সকালে, রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের  ফুলবাড়িয়া মার্কেট-২ এ দোকান উচ্ছেদ করায় যে সব দোকানি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পক্ষে হাইকোর্টের কদমফোয়ারা মোড়ে মানববন্ধনে অংশ নিয়ে একথা বলেন তিনি।  

তিনি বলেন, নগরভবনের কর্মচারীরা বেতনের অভাবে বিক্ষোভ করেছে। এ কারণে সিটি করপোরেশন আইন অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন তাপস বলেও মন্তব্য করেন তিনি।  

তিনি আরো বলেন, দায়িত্ব নেয়ার পর থেকেই দুর্নিতির বিরুদ্ধে গলাবাজি করছেন তাপস, দুর্নীতি মুক্ত প্রশাসন গড়তে তাপসকে দুর্নীতিমুক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন সাঈদ খোকন।

করোনাকালে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে, সিটি করপোরেশনের উচ্ছেদের সিদ্ধান্তকে তীব্র নিন্দাও জানান তিনি।  

গত ৮ই ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ডিএসসিসি। এখন পর্যন্ত দুই-তৃতীয়াংশ দোকান উচ্ছেদ করেছে ডিএসসিসি।