নরসিংদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী পরিবর্তন

বাংলাদেশ

নরসিংদী পৌর নির্বাচনে আশরাফ হোসেন সরকারের পরিবর্তে আমজাদ হোসেন বাচ্চুকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। 

বৃহস্পতিবার রাতে এই সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে বুধবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড নরসিংদী শহর যুবলীগের সাবেক সভাপতি আশরাফ হোসেন সরকারকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিলো।

কিন্তু সাবেক মেয়র লোকমান হোসেন হত্যা মামলার এজাহারে আসামি হিসেবে নাম থাকায় এবার মনোনয়ন দেয়া হলো শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে। তাই মনোনয়ন দেয়ার একদিন পর তা পরিবর্তন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এম.পি স্বাক্ষরিত পত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রিটার্নিং অফিসার নরসিংদী পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা, নরসিংদী বরাবর লিখিত পত্রে উল্লেখ করা হয়,নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আশরাফ হোসেন সরকারকে মনোনয়ন প্রদান করা হয়েছিল। পরবর্তীতে উক্ত মনোনয়ন বাতিল করে আমজাদ হোসেন বাচ্চুকে বাংলাদেশ আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো।

আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচন। এর মধ্যে নরসিংদী পৌরসভায় ব্যালটে ও মাধবদী পৌরসভায় ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। ৩ ডিসেম্বর এই দুটি পৌরসভাসহ ৫৬টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। 

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ জানুয়ারি পর্যন্ত।