‘নোয়াখালী আওয়ামী লীগ এখন অনেক শক্তিশালী’

বাংলাদেশ

নোয়াখালী আওয়ামী লীগ যেকোনও সময়ের চেয়ে সুসংগঠিত ও শক্তিশালী বলে দাবি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির।

বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জার সাম্প্রতিক বক্তব্যের কোনো পাল্টা জবাব না দিলেও নোয়াখালি আওয়ামী লীগের রাজনীতি নিয়ে ডিবিসি নিউজের সাথে কথা বলেন তিনি।

দলের সাধারণ সম্পাদক ভাই ওবায়দুল কাদেরসহ নোয়াখালী জেলার সব নেতার প্রতিই ক্ষোভ মির্জা কাদেরের। এসব বক্তব্যের কারন কি জানতে চাইলে একরামুল করিম চৌধুরী পাল্টা কোন মন্তব্য করতে রাজী হননি।

তবে কথা বলেন নোয়খালীর রাজনীতি নিয়ে। নোয়াখালি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি বলেন, কিছু লোক কিছু জায়গায় তাদের নিজের মত করে কথা বলেন। এতে আওয়ামী লীগের সুনাম নষ্ট হয়। বর্তমান নোয়াখালি আওয়ামী লীগ খুবই শক্তিশালি। বিএনপির ঘাটি এখন আওয়ামী লীগের ঘাটিতে রুপান্তরিত হয়েছে।

তুলে ধরেন জেলার বর্তমান রাজনৈতিক অবস্থা। একরামুল করিম চৌধুরী এমপি বলেন, আমি এমপি হওয়ার পর কোন মাদকের অস্তিত্ব রাখি নাই। কোন সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজী হতে দেই নাই। এতে করে নোয়াখালির মানুষের একটা আস্থা তৈরি হয়েছে আমার প্রতি। জনগণ মনে করে এসব কারণে আওয়ামী লীগ এবং জননেত্রী শেখ হাসিনার উপর নির্ভর করা উচিত।

নোয়াখালী -৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী মনে করেন সারাদেশের মতো নোয়াখালীতেও তরুণরা আওয়ামী লীগের রাজনীতিতে ঝুঁকছে। তিনি বলেন, এখনকার তরুণরা আওয়ামী লীগের রাজনীতিতে অনেক আগ্রহ পাচ্ছে। এর পিছনে অনেক কারণ রয়েছে। আমাদের এখানে গত ১০০ বছরেও এত উন্নয়ন হয়নি। আমাদের কাদের ভাই, আমিসহ অন্যান্য এমপিরা যে কাজ করেছি তা অন্য কেউ করেনি।

আওয়ামী লীগের টানা ১২ বছরের উন্নয়নের কারণে জনগণ আওয়ামী লীগকে সব নির্বাচনে ভোট দিচ্ছে বলেও দাবি একরামুল করিম চৌধুরীর।