আজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে

খেলাধুলা

আজ শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়।

দীর্ঘ ১০ মাস পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। কুয়াশা আর শিশিরের কারণে ডে নাইট ম্যাচের সময়ে আনা হয়েছে পরিবর্তন। 

প্রস্তুতির পাঠ চুকে গেছে, এবার ময়দানি লড়াইয়ের অপেক্ষা। লম্বা ব্রেকের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার চ্যালেঞ্জতো আছেই, তার উপর দ্বিতীয় সারির দলের বিপক্ষে ম্যাচ। পা হরকালেই ধেয়ে আসবে দুয়োধ্বনি। তাইতো সাবধানি স্বাগতিক দল।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, ক্যারিবিয়দের দলটিকে দ্বিতীয় সারির বলা হলেও বোলিং ইউনিট অনেক শক্তিশালী। সিরিজটি কঠিন  হবে, তবে শুরুটা ভালো করতে হবে।

বায়ো-বাবল সুরক্ষায় থেকে চার দিনের অনুশীলন আর একটা প্রস্তুতি ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। তাই বলে ম্যাচের আগের দিন বিশ্রাম! ক্যারিবীয়দের ক্যারেক্টার টাই যে এমন। মাঠের খেলায় যেমনই করুক, সব সময়ই প্রতিপক্ষের জন্য থ্রেট।

শেষ দুই সিরিজই জিতেছে বাংলাদেশ। টানা তৃতীয়টায় চোখ। ঘরের মাঠে টানা পাচ জয়ের ধারাবাহিকতা ধরে রাখাই টার্গেট এখন টাইগারদের।

প্রথম ওয়ানডের পর ২২ জানুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওয়ানডে এবং প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ২৫ জানুয়ারি এবং ৩-৭ ফেব্রুয়ারি হবে। ১১ ফেব্রুয়ারি দুই দলের মধ্যকার শেষ টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।