নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির মেয়র প্রার্থীর

সকল জেলা

মৌলভীবাজার পৌরসভার নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিলেন বিএনপি মনোনিত মেয়র প্রার্থী মো. অলিউর রহমান।

আজ শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। আগামীকাল শনিবার (৩০ জানুয়ারি) পৌরসভার নির্বাচন। তার আগেই বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর সরে যাওয়ার এমন ঘোষণায় নির্বাচনে একক প্রার্থী হিসাবে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ফজলুর রহমান নির্বাচিত হতে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপি মেয়র প্রার্থী বলেন, গতকাল সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আওয়ামী ছাত্রলীগের সন্ত্রাসীদের তান্ডবের কথা জানিয়ে তাদের গ্রেপ্তারের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিলো। এ বিষয়ে রিটার্নি অফিসার বা প্রশাসন কোন পদক্ষেপ নেন নাই। ছাত্রলীগের তান্ডব ও পুলিশের নিস্ক্রিয়তার কারণে বিএনপির সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত হয়ে গেছে।

তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরিতে প্রশাসন কোন উদ্যোগ গ্রহণ করেনি। বরং সরকার দলীয় সমর্থকরা বিএনপির পোলিং এজেন্টদের বাড়িতে গিয়ে হুমকি দিচ্ছে। তাই নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে জেলা বিএনপি।

এদিকে নির্বাচন অফিস জানায়, যেহেতু কাল নির্বাচন প্রার্থীতা প্রত্যাহারের দিন চলে গেছে। সে জন্য এখন প্রার্থীতা প্রত্যাহারের কোন সুযোগ নেই। আইনগতভাবে তিনি প্রার্থী থাকবেন। এবং নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর ধানের শীষ প্রতীক ব্যালট পেপারে থাকবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সহ সভাপতি ফয়জুল করিম ময়ূন, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বলসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।