পাত্র-পাত্রী উভয়েই জমজ, বিয়ে নিয়ে হইচই

সকল জেলা

বরিশালে বিয়ের এক অনুষ্ঠানকে ঘিরে হইচই পড়ে গেছে। বিয়ের পাত্র-পাত্রী উভয়েই জমজ। অর্থাৎ জমজে-জমজে বিয়ে হয়েছে, একই সময়ে। আর সেই বিয়ের উৎসবের আমেজ ছড়াচ্ছে শহরজুড়ে।

শহরের নাজির মহল্লায় সোমবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে হয় এই বিয়ের অনুষ্ঠান। কিন্তু স্বাভাবিকের চেয়ে একটু ভিন্ন বলছেন অতিথিরা। কেননা, জমজ দুই বোনের বিয়ে হয় জমজ দুই ভাইয়ের সঙ্গে, একই দিনে, একই লগ্নে।

পাত্রের বাড়ি পিরোজপুরের স্বরূপকাঠি। বিয়ে হয় পাত্রীর বাড়ি বরিশালে। তবে বিয়ের অনুষ্ঠানে অতিথিরা অনেকে বিপাকেই পড়েছেন। মঞ্চে একই চেহরার দুই বউ আর একই রকম দুই বরকে দেখে উচ্ছসিত হন সবাই।

সনাতন ধর্ম মতে বাসি হয় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি)। তবে সবকিছু ছাপিয়ে বরিশালে রব পড়ে যায় এই বিয়ের খবর। আমন্ত্রণ না পেলেও নিজেকে সাক্ষী করতে অনেকেই আসেন বিয়ে বাড়ি। সবাইকেই মিষ্টিমুখ করানো হয়।

পাত্র আর পাত্রীপক্ষও সবার কাছে চেয়েছেন নতুন জীবনের শুভকামনা। তবে জমজ হওয়ায় কে ছোট কে বড় এই কৌতুহল সবার মাঝে থাকলেও নতুন বিবাহিতরা জানান, তারা ঠিকিই চেনেন একে অপরকে।

জমজ দুই বোনের নাম সোনা ও রুপা কর্মকার। তারা দু’জনই বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী। আর দুই জমজ ভাইয়ের নাম সজল ও কাজল কর্মকার। উভয়েই পেশায় স্বর্ণ ব্যবসায়ী।