বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির ফিকশ্চার চূড়ান্ত

খেলাধুলা

করোনায় কয়েক দফা পেছানোর পর অবশেষে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকির ফিকশ্চার চুড়ান্ত হয়েছে।

১লা জুলাই থেকে ১০ই জুলাই পর্যন্ত ঢাকায় বসবে এ আসর। ১০ দলের অনুর্ধ্ব ২১ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ ও পাকিস্তান। গ্রুপ পর্ব পেরুনোর লক্ষ্যে প্রস্তুতি সারতে চান বাংলাদেশের অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

কয়েক দফা পেছানোর পর বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির নতুন তারিখ নির্ধারণ করেছে এশিয়ান হকি ফেডারেশন। ১ থেকে ১০ জুলাই মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়মে অনুষ্ঠিত হবে এ আসর।

১০ দেশের এই টুর্নামেন্টের গ্রুপিং হয়েছিল আগেই। সোমবার চূড়ান্ত করা হয়েছে ফিকশ্চার। 

এ বিষয়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ফিকশ্চার নিয়ে আমাদের মন্তব্য করার কোন সুযোগ নেই। গ্রুপের সবার সাথেই খেলতে হবে। আমরা আশা করছি সেমিফাইনাল খেলতে পারবো।

পাকিস্তানের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী দিনে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ২ জুলাই দক্ষিণ কোরিয়া, পরের দিন প্রতিপক্ষ চাইনিজ তাইপে। আর ৭ জুলাই গ্রুপের শেষ ম্যচে লাল সুজের প্রতিপক্ষ ভারত।

অনূর্ধ্ব-২১ দলের অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেন, আমাদের গ্রুপটি খুবই কঠিন একটা গ্রুপ। প্রথমের ম্যাচগুলো আমরা ভালো খেলতে পারলে আমাদের আত্মবিশ্বাসটাও বাড়বে। আমরা আমাদের ভালোটা দিতে পারলে পাকিস্তানের সঙ্গে ভালো রেজাল্ট করতে পারবো।

বি’ গ্রুপে জাপান, মালয়েশিয়া, চীন, উজবেকিস্তান ও সিঙ্গাপুর। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে এই টুর্নামেন্টে স্বত্ব কিনেছে বাংলাদেশ হকি ফেডারেশন।