ফর্মে থাকা ফুটবলারদের দলে ভেড়াতে শেষ চেষ্টা ক্লাবগুলোর

খেলাধুলা

ইউরোপীয় ফুটবলে গ্রীষ্মকালীন দলবদল চলছে। ইউরোপের প্রধান লিগগুলোর দলবদল চলবে ৩১শে আগস্ট পর্যন্ত।

এরই মধ্যে বেশ কয়েকটি ক্লাবে হয়ে গেছে অদলবদল। ফর্মে থাকা ফুটবলারদের দলে ভেড়াতে শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাবগুলো। কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকে দলবদলের বাজারে আর্জেন্টাইন খেলোয়াড়দের দাম যেন একটু বেশি।

রদ্রিগো দি পল আর নিকোলাস গঞ্জালেস দলবদল করলেও টানাটানি লেগেছে ক্রিশ্চিয়ান রোমেরোকে নিয়ে। আর্জেন্টাইন সেন্টার ব্যাককে দলে টানতে আগ্রহী টটেনহ্যাম আর বার্সেলোনা।

পিএসজির সাথে এখনও চুক্তি নবায়ন করেননি ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। এর আগেই তাকে দলে ভেড়াতে মরিয়া রিয়াল মাদ্রিদ। আর্লিং হাল্যান্ডকে ছাড়বে না বরুশিয়া ডর্টমুন্ড, তবে এখনও পিছু ছাড়েনি চেলসি।

ইংলিশ ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশকে দলে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। ওদিকে, আতলেতিকো থেকে কিয়েরান ট্রিপিয়েরকে দলে টানতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড।   

ইউরো জয়ী ইতালিয়ান মিডফিল্ডার ম্যানুয়েল লোকাতেল্লিকে দলে টানতে আগ্রহী য়্যুভেন্তাস। সাসুয়েলো মিডফিল্ডারকে দলে ভেড়াতে রেসে আছে আর্সেনাল আর লিভারপুলও। ওদিকে, জার্মান মিডফিল্ডার ফ্লোরিয়ান  নয়হাউজের জন্য লিভারপুলের কাছে ৩ কোটি ৪০ পাউন্ড চাইছে বরুশিয়া মনশেনগ্লাডবাখ। এত দাম দিয়ে নয়হাউজকে দলে টানবে কিনা লিভারপুল, সেটাই দেখার।

রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইসকোকে দলে চাইছে এসি মিলান। চেলসির মরোক্কান উইঙ্গার হাকিম জিয়েখকেও চায় মিলানের দলটি। বার্সেলোনা রাইটব্যাক সার্জিনিও দেস্তের প্রতি এখনও আগ্রহী বায়ার্ন মিউনিখ আর বরুশিয়া ডর্টমুন্ড।

সপ্তাহ দুয়েক পরেই শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা আর জার্মান বুন্ডেসলিগা। এক সপ্তাহ আগে ফ্রেঞ্চ লিগ ওয়ান আর ২১শে আগস্ট শুরু হবে ইতালিয়ান সিরি আ।