ডা. রিফাতের হঠাৎ বদলিতে ক্ষুব্ধ মণিরামপুরের বাসিন্দারা

বাংলাদেশ

করোনাযোদ্ধা ডা. মোসাব্বিরুল ইসলাম রিফাতের বদলি নিয়ে ক্ষোভে ফুঁসে উঠেছেন যশোরের মণিরামপুরের বাসিন্দারা।

করোনার শুরু থেকেই যশোরের মণিরামপুরের বাসিন্দাদের সেবা দিয়ে আসছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোসাব্বিরুল ইসলাম রিফাত। কিন্তু হঠাৎ তার বদলিতে উপজেলাজুড়ে চলছে সমালোচনার ঝড়। ডা. রিফাতের বদলি প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার পালন করা হয় মানববন্ধন কর্মসূচি। এতে অংশ নেয় উপজেলার নানা শ্রেণি-পেশার মানুষ।

বৃহস্পতিবার (৫ আগস্ট) উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার চত্ত্বরে আয়োজিত মানববন্ধনে ডা. রিফাতের বদলির আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়। দু’দিনের মধ্যে তার বলদির আদেশ প্রত্যাহার করে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পুনর্বহাল করা না হলে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যম স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে বলেও মানববন্ধনে জানান বক্তারা।

মানববন্ধনে অংশ নেয়া ব্যক্তিরা জানান, করোনাভাইরাস এবং জনবল সংকটে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়লেও ডা. রিফাত সর্বদা মানুষের পাশে থেকেছেন। এমনকি ব্যক্তি উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার ও পালস অক্সিমিটার সংগ্রহ করে সেবা অব্যাহত রেখেছেন। এছাড়া দেশে করোনা শনাক্তের পর থেকেই এর ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতেও কাজ করেন ডা. রিফাত। তার সেবায় সন্তোষ প্রকাশ করে স্থানীয়রা তাকে মানবিক চিকিৎসক উপাধি দেন।