রিহ্যাব সভাপতির নির্মাণাধীন ভবনেই এডিস মশার লার্ভা

বাংলাদেশ

রাজধানীর মিরপুরে রিহ্যাব সভাপতি শামছুল আলামিনের প্রতিষ্ঠান শামছুল আলামিন রিয়েল এস্টেটের নির্মাণাধীন বহুতল ভবনেই মিললো এডিস মশার ব্যাপক লার্ভা।

অথচ কয়েকদিন আগেই রিহ্যাব সভাপতির কাছেই নির্মাণাধীন ভবনের লার্ভা নিধনের আবেদন জানিয়েছিলেন উত্তরের মেয়র আতিকুল  ইসলাম।

আজ সোমবার মিরপুরের আরো কয়েকটি নির্মানাধীন ভভনে এডিস মশার লার্ভা নিধনের অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় ঐ প্রতিষ্ঠানকে এ ঘটনায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

মিরপুরের মাজার রোডে বহুতল একটি ভবন নির্মান করছে রিহ্যাব সভাপতির প্রতিষ্ঠান শামছুল আলামিন রিয়েল এস্টেট। নির্মানাধীন ভবনটির নিচতলাতেই মিললো এডিস মশার বিপুল লার্ভা। সোমবার ওই ভবনে ডেঙ্গুর লার্ভা নিধনের অভিযানে যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম বলেন. ‘গত তিনদিন আগে রিহ্যাবের সভাপতি তার সদস্যদেরকে যে বার্তাটা দিয়েছেন সেখানে সবার বাসা পরিষ্কার রাখার জন্য বলেছিলেন। অথচ তার প্রতিষ্ঠানেই আমরা লার্ভা খুঁজে পাই।’

পরে মোবাইল ফোনে রিহ্যাব সভাপতির সাথে কথা বলেন উত্তরের মেয়র। তবে এ ঘটনায় নিজের ভুল স্বীকার করেছেন গোলাম মোর্তুজা। শামছুল আলামিন রিয়েল এস্টেড লিমিটেডের প্রজেক্ট ইঞ্জিনিয়ার গোলাম মোর্তুজা, ‘এটা আমার ভুল হয়েছে। এরপর এরকম ঘটন ঘটবেনা। আমরা এটা পরিষ্কার রাখার জন্য সব সময় কাজ করি কিন্তু প্রতিদিন বৃষ্টি হয় বলে সমস্যা হচ্ছে।’

রাজধানীতে চলতি মাস থেকেই উর্দ্ধমুখি ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। প্রতিদিন গড়ে আড়াইশরও বেশি ডেঙ্গু রোগি ভর্তি হচ্ছেন বিভিন্ন হাসপাতালে।