করোনার টিকা চুরি করে হোম ডেলিভারি দিতেন স্বাস্থ্যকর্মী বিষু

বাংলাদেশ

করোনার টিকা চুরি করে হোম ডেলিভারি দিতেন চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্যকর্মী বিষু দে। বাসায় গিয়ে টিকা দেয়ার জন্য নিতেন এক হাজার টাকা।

সম্প্রতি বাসায় এক ব্যক্তির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর শুরু হয় তোলপাড়। এই ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হলেও মূল হোতা বিষুকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মোস্তফা হাকিম ডিগ্রি কলেজ করোনা টিকা কেন্দ্রের ইনচার্জ বিষু দে। এরই সুযোগে এক হাজার টাকার বিনিময়ে বাসায় গিয়ে টিকা দেয়ার সুযোগ করে দিতেন।

সম্প্রতি হাসান নামে এক যুবক তার ফেসবুকে বাসায় টিকা নেয়ার ছবি পোস্ট করলে শুরু হয় তোলপাড়। চাকরি থেকে করা হয় বহিস্কার। টিকা দেয়া নিয়ে যখন ঘটছে নানা ভোগান্তি, সে সময়ে ঘরে বসে টিকা পাওয়ার ঘটনায় ক্ষোভ জানিয়েছে সাধারণ মানুষ।

টিকা নিয়ে কোনো অনিয়ম সহ্য হবে না বলে জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা । চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন,‘আমাদের দাপ্তরিক যে নিয়ম নীতি রয়েছে সেই নিয়ম নীতির মাধ্যমেই আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো।‘

এই ঘটনায় দুই জন গ্রেপ্তার হলেও মূল হোতা পলাতক। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলাচ্ছে পুলিশ। সিএমপি উপ কমিশনার (উত্তর) মোহাম্মদ মোখলেছুর রহমান জানান,’আমাদের তদন্ত কার্যক্রম একদম প্রাথমিক পর্যায়ে এটি আরও সামনে গেলে আমরা বুঝতে পারবো।সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা তপন চক্রবর্তী বাদি হয়ে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তাদের মধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।‘ 

এর আগে রবিউল নামে পটিয়ার এক স্বাস্থ্য কর্মীর বিরুদ্ধে উধ্বর্তন কর্তৃপক্ষকে না জানিয়ে টাকার বিনিময়ে দেড় হাজার মানুষকে টিকা দেয়ার অভিযোগ উঠে।