করোনার টিকার জন্য ধৈর্য ধরার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

স্বাস্থ্য

চলতি মাসেই প্রায় এক কোটি ডোজ করোনাভাইরাসের টিকা আসবে বলে আশ্বস্ত করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আর টিকার জন্য নিবন্ধনকারীদের ধৈর্য ধরার আহবান জানান তিনি। এক কোটির মতো মানুষ অপেক্ষায় আছেন এবং এখন পর্যন্ত পৌনে দুই কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

ডেঙ্গু ও করোনা নিয়ে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। এদিকে, ডেঙ্গুর প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে স্থানীয় সরকার বিভাগের প্রতি অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার এ বি এম খুরশীদ আলম।

দেশে করোনার সংক্রমণের পাশাপাশি বেড়েছে ডেঙ্গুজ্বরের প্রকোপ। অনেকেই করোনার পাশপাশি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছেন। বিষয়টি ভাবিয়ে তুলেছে সরকারকেও।  

আজ দুপুরে রাজধানীর একটি হোটেলে ডেঙ্গু এ করোনা নিয়ে সেমিনারের আয়োজন করা হয়। বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক চিকিৎসা ব্যবস্থাপনার ওপর চাপ কমাতে সংক্রমণের উৎস বন্ধ করার উপর জোর দেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, মানুষের মধ্যে করোনার টিকার ব্যপারে সচেতনতা তৈরি হয়েছে। এই মুহূর্তে টিকার কিছুটা সংকট থাকলেও চলতি মাসেই তা কেটে যাবে জানিয়ে নিবন্ধনকারীদের ধৈর্য ধরার আহ্বান জানান।

জীবন ও জীবিকা সমুন্নত রাখতে কঠোর বিধি নিষেধ তুলে নেয়া হয়েছে জানিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান বক্তারা।